October 22, 2024, 3:09 pm

সংবাদ শিরোনাম :
কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান প্রতি হিংসার শিকার বিএনপি নেতা কবির চৌধুরী  সংবাদ সংগ্রহ করতে হেনস্তার স্বীকার এশিয়ান টিভির স্টাপ রিপোর্টার ফরিদ আহমেদ নয়ন থানায় অভিযোগ

সিভিল এভিয়েশন একাডেমির সিলভার সনদ অর্জন এবং প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ উপলক্ষে বর্ণাঢ্য অনুষ্ঠান আয়োজিত

তাছলিমা তমাঃ সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)- এর সিভিল এভিয়েশন একাডেমি’র সিলভার সদস্য পদ অর্জন উপলক্ষে আজ ০৯ই মে ২০২৪ তারিখ দুপুর ২:০০ ঘটিকায় বেবিচক- এর সদর দপ্তর অডিটোরিয়ামে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উল্লেখ্য, গত ২৯ এপ্রিল হতে ২ মে পর্যন্ত ডমিনিকান রিপাবলিক-এর পুন্টাকানায় ICAO Global Implementation Support Symposium (GISS)-2024 অনুষ্ঠিত হয়। সিভিল এভিয়েশন একাডেমির কার্যক্রম ICAO মানদন্ড বজায় রেখে পরিচালিত হওয়ায় ICAO-এর পক্ষ হতে সিভিল এভিয়েশন একাডেমিকে প্রাথমিক তথা Bronze ক্যাটাগরি হতে Silver ক্যাটাগরিতে উন্নীত হয়েছে। ১লা মে ২০২৪ তারিখ উক্ত Symposium-এ এক জাঁকজমক পূর্ণ অনুষ্ঠানে ICAO-এর President এবং Secretary General সিভিল এভিয়েশন একাডেমির ICAO Trainair Plus Silver সনদ বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোঃ মফিদুর রহমান (Air Vice Marshal M Mafidur Rahman)-এর নিকট হস্তান্তর করেন। বাংলাদেশের এভিয়েশন পরিমন্ডলে কারিগরি জ্ঞানসম্পন্ন দক্ষ জনশক্তি গড়ে তুলতে সিভিল এভিয়েশন একাডেমির ICAO Trainer plus Silver সনদ এভিয়েশন খাতে বেবিচকের এক গৌরবময় অধ্যায়ের সূচনা করলো।

প্রথমবারের মত বাংলাদেশ হতে সিভিল এভিয়েশন একাডেমি পরিচালক জনাব প্রশান্ত কুমার চক্রবর্তী ICAO ISD Certified Instructor-সনদ লাভ করেন। ICAO GAT-এর প্রধান Ms. Laura Camastra তাকে এ সনদ প্রদান করেন। এর ফলে এই প্রথম একজন বাংলাদেশী প্রশিক্ষক দেশে ও বিদেশে ICAO প্রণীত আন্তর্জাতিক Aviation Training প্রদানের যোগ্যতা অর্জন করলো।

আজকের অনুষ্ঠানে আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল সংস্থার সহযোগিতায় এবং সিভিল এভিয়েশন একাডেমির আয়োজনে ০৫ টি ICAO Course ও বাংলাদেশ সিভিল এভিয়েশনে নব যোগদানকারী প্রশিক্ষণার্থীদের ০৭ টি বিষয়ভিত্তিক ট্রেড Course সহ মোট ১২ টি কোর্সের আওতায় ৩৪৮ জন প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ করা হয়। আগামী দিনগুলোতে বাংলাদেশের বিমানবন্দরগুলোর সার্বিক নিরাপত্তা ও সক্ষমতা বৃদ্ধিতে প্রশিক্ষণ প্রাপ্ত কর্মকর্তা/কর্মচারী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

সনদপত্র বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোঃ মফিদুর রহমান (Air Vice Marshal M Mafidur Rahman)- তাছাড়াও বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের বিভিন্ন দপ্তরের সদস্য, পরিচালক, সহকারী পরিচালক, কোর্সের প্রশিক্ষণার্থী এবং বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব এয়ার কমডোর এ এফ এম আতিকুজ্জামান, সদস্য (পরিকল্পনা ও পরিচালনা) এবং স্বাগত বক্তব্য প্রদান করেন সিভিল এভিয়েশন একাডেমির পরিচালক জনাব প্রশান্ত কুমার চক্রবর্তী। বিশেষ বক্তব্য রাখেন ICAO-এর সিনিয়র ইন্সট্রাক্টর ক্যাপ্টেন মোস্তফা হুম্মাদি। তিনি তার বক্তব্যে সিভিল এভিয়েশন একাডেমির কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং সন্তুষ্টি প্রকাশ করেন। এভাবে কাজ করে গেলে খুব শিঘ্রই সিভিল এভিয়েশন একাডেমী গোল্ড সনদ লাভ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

প্রধান অতিথি বেবিচক চেয়ারম্যান তার বক্তব্যে সিভিল এভিয়েশন একাডেমির সার্বিক কার্যক্রম এর ভূয়সী প্রশংসা করেন এবং যুগোপযোগী আধুনিক প্রশিক্ষণ প্রদান নিশ্চিত করার মাধ্যমে সিভিল এভিয়েশন খাতকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় প্রকাশ করেন।

তিনি আরও বলেন, যে সনদ আমরা লাভ করেছি তা থেকে যেনো আমরা আবার পিছিয়ে না যাই। আমাদেরকে পর্যায়ক্রমে গোল্ড ও প্লাটিনাম সনদ লাভের লক্ষ্যে কর্মপরিকল্পনা গ্রহণ করে এগিয়ে যেতে হবে। বক্তব্যে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের লক্ষ্যে দক্ষ ও কারিগরি জ্ঞান সম্পন্ন জনবল তৈরি ও নেক্সট জেনারেশন এভিয়েশন প্রফেশনাল গড়ে তোলার মাধ্যমে বাংলাদেশকে এ অঞ্চলের অন্যতম এভিয়েশন হাবে পরিণত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে মাননীয় প্রধানমন্ত্রী’র নির্দেশনা অনুযায়ী সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য তিনি নির্দেশনা প্রদান করেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন